তোমাকে ভালোবাসি বলে প্রিয়া
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

তোমাকে ভালোবাসি বলে প্রিয়া
এখনো সংযত আমি
সাদা কাপনের মত পবিত্র আমার
মন-প্রান হৃদয় হিয়া,
তোমার কথা ভেবে আমি
চিনেও না চেনার ভান করি
রাত্রি নিশিতে অমৃত সুখে সেবা দেওয়া
নার্স কিংবা পরীদের প্লাটবাড়ি।

তোমাকে ভালোবাসি বলে প্রিয়া
হাজার বছর ধরে নিঃস্ব একেলা
শুধু তোমার কথা'ই ভাবি
মনের গহিনে ধ্যানের ঘোরে
ধমে ধমে তোনার নাম জপি
তুমি আসবে, আমায় ভালোবাসবে
এই ভেবে মনের পূর্ণ বিশ্বাসে
একনো তোমার অপেক্ষমান প্রহর গুনি।

তোমাকে ভালোবাসি বলে প্রিয়া
এখনো চোখের সম্মুখে পর্দা দিয়ে ঢেকে রাখি
অন্য নারীদের প্রতি সব আসক্তি দূর করে
তোমার রূপে'ই নিত্য মগ্ন থাকি,
নিজের মনের বিরুদ্ধে অভিরত যুদ্ধ করে
মনকে বলি,
আমার প্রিয়া'ই পৃথিবীর সব নারীদের চেয়ে সুন্দর!

তোমাকে ভালোবাসি বলে প্রিয়া
এখনো অপরিবর্তিত শুদ্ধ আমি
এই পৃথিবীর সব মানুষ গুলো
ক্ষণে ক্ষণে কালের বিবর্তনে
নিজেকে বদলে ফেলে নতুন রূপে নতুনের ধ্যানে
নিত্য নতুনের মত করে,
শুধু আমি বদলাতে পারিনি
তোমাকে ভালোবেসে
তোমাকে'ই আপন করে পাওয়ার বিশ্বাসে
স্থির অটুট থেকে।

তোমাকে ভালোবাসি বলে প্রিয়া
এখনো পবিত্র আমি
গহিন অরুন্যে ক্ষুধার্ত্ব হিংস্র বাঘের মত
তেজদ্বীপ্ত উত্তেজিত আমার দেহের বীজ্জ
ঠিক যেন একশো ডিগ্রি সেন্ট্রিগেট তাপমাত্রায়
উনুনের উপরে বসানো ভাতের ফেনার মত
উৎরায় আমার যৌন সূধা,
আমি ভেঁঙ্গে চুরে সব চুরমার করি
আমি আকাশের তারা গুলো উলট-পালট করি
পাতাল খূঁড়ে গমন করি
গভীর জলে ডুবতে পারি
পাহাড় চূঁড়ায় উঠতে পারি
আমি নারীর বুকে বীরের মত শাসন করার দক্ষ যুবক!
তবুও আমি সংযত থাকি
শুধু তোমাকে ভালোবাসি বলে প্রিয়া।

তোমাকে ভালোবাসি বলে প্রিয়া
আমার যত পুরনো অভ্যাস ছিল
সবি দিয়াছি ছাড়ি
এখন আর নেই কোন পাড়া-মহল্লায়
কোলাহল অন্যরকম মারা-মারি বাড়া-বাড়ি।
শুধু তোমাকে ভালোবাসি বলে প্রিয়া
সব কিছু নতুন করে ভাবি
তোমাকে নিয়ে ঘর সংসার হবে
হবে জীবনের অন্যরকম অভিন্ন গতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।